মোমতাজের ভিসা হয়েছে, নর্থ আমেরিকার বিভিন্ন শহরে চলেছে ফোবানা সম্মেলনের মতবিনিময় সভা
প্রেস বিজ্ঞপ্তি, সোমবার, জুন ২৪, ২০১৩


মোমতাজের ভিসা হয়েছে,
নর্থ আমেরিকার বিভিন্ন শহরে চলেছে ফোবানা সম্মেলনের মতবিনিময় সভা

বেশ এগিয়ে চলছে ফোবানা সম্মেলনের প্রস্তুতি। 'মন্ট্রিয়লে এক টুকরো বাংলাদেশ'- টীম মন্ট্রিয়লের এই স্লোগানকে বুকে ধারণ করে সম্মেলনকে সর্বাঙ্গিনভাবে সুন্দর এবং সার্থক করে তুলতে, এবং নতুন ধারার মনোমুগ্ধকর রূপ দিতে চেষ্টার কোনো ত্রুটি রাখছে না প্রস্তুতি কমিটি। সোনালি স্বপ্নের এক টুকরো বাংলাদেশকে ২৭তম ফোবানা সম্মেলনের মাধ্যমে গোটা বিশ্বের সামনে তুলে ধরতে ফোবানা প্রস্তুতি কমিটি দিনরাত নিরলস পরিশ্রম করে যাচ্ছে। এবারের সম্মেলনকে এ যাবৎকালের একটি সেরা আয়োজন হিসেবে সফল করে তুলতে তাদের রয়েছে ব্যতিক্রমী চিন্তা-ভাবনা এবং পরিকল্পনা। থাকছে চমকপ্রদ বেশ কিছু আকর্ষণ। যা ফোবানা সম্মেলনে আগত দর্শক-শ্রোতাদের চিত্ত-বিনোদনে যোগ করবে ভীন্নমাত্রা। দর্শক-স্রোতারা পাবেন নতুনত্বের স্বাদ। ইতিমধ্যে বাংলাদেশের এ সময়ের সেরা জনপ্রিয় সঙ্গীত শিল্পী মোমতাজের ফোবানা সম্মেলনে অংশগ্রহণের ব্যাপারটা নিশ্চিত হয়েছে। আরো বেশ ক'জন জনপ্রিয় শিল্পীর অংশগ্রহণের ব্যাপার নিশ্চিত করার কার্যক্রম চলছে।
আসন্ন ফোবানা সম্মেলনের প্রস্তুতি পর্ব সম্পর্কে আলাপকালে কনভেনার এজাজ আকতার তৌফিক বলেন, আমাদের প্রস্তুতি পর্ব বেশ সন্তোষজনকভাবে এগিয়ে চলেছে। স্থানীয় পর্যায়ে জনসংযোগ থেকে শুরু করে নর্থ আমেরিকার বিভিন্ন শহরে প্রবাসী বাংলাদেশীদের সাথে আমরা মতবিনিময় কার্যক্রমও শুরু করেছি। এ পর্যায়ে গত ৮ ও ৯ জুন টরেন্টোতে অনুষ্ঠিত হয় প্রথম মতবিনিময় সভা। বেশ সন্তোষজনক সাড়া পেয়েছি আমরা সেখানে। ওয়াশিংটনে ৬ ও নিউইয়র্কে ৭ জুলাই আমরা বসবো সেখানকার প্রবাসী বাংলাদেশীদের সাথে। পরে ১৩ জুলাই ক্যালগেরি এবং ১৪ জুলাই সাচকাচুয়ানে অনুষ্ঠিত হবে আমাদের আরো দুটি মতবিনিময় সভা। এরপর সময় সুযোগ হলে আমরা নতুন আরো কয়েকটি শহরে মিলিত হবো সেখানকার প্রবাসী বাংলাদেশীদের সা‌থে।
তৌফিক আরো জানান, জনপ্রিয় সঙ্গীত শিল্পী মোমতাজের ভিসা নিশ্চিত হওয়ায় আমরা কিছুটা স্বস্তি অনুভব করছি। খুব শিগগিরই আরো কিছু চমকের সংবাদ দিতে পারবো বলে আশা করছি।