কানাডা আওয়ামী লীগের বিশাল পরিচিতি সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান
। সদেরা সুজন।, রবিবার, আগস্ট ২৫, ২০১৩


কানাডা আওয়ামী লীগের বিশাল পরিচিতি সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান

বক্তরা বলেন, বঙ্গবন্ধু জন্ম গ্রহন না করলে বাংলাদেশ স্বাধীন হতো না, আর বাংলাদেশ স্বাধীন না হলে আমরাও প্রবাসে আসার সুযোগ হতো না। আজ বঙ্গবন্ধুর জন্যই আমার লক্ষ লক্ষ মানুষ সারা বিশ্বে বসবাস করে হাজার হাজার কোটি টাকা রেমিটেন্স পাঠাচ্ছি। বাংলোদেশ আওয়ামীগ কানাডা শাখার নব নির্বাচিত কমিটির পরিচিতি ও ঈদ পুনর্মিলনী সভা উপলক্ষে আলোচনা সভায় বক্তারা অনতিবিলম্বে বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীকে কানাডা থেকে বহিস্কার করার দাবি জানিয়ে খুনি ও যুদ্ধাপরাধীর বিচার তরান্বিত করে ফাঁসি কার্যকর করার আহবান জানান। বক্তারা আবারো নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে ক্ষমতায় আনার জন্য প্রবাসীদের মাধ্যমে দেশবাসীকে আহবান জানান। আওয়ামী লীগ ফের ক্ষমতায় না আসলে দেশ এক ভয়ানক অবস্থার সৃষ্টি হবে, স্বাধীনতা বিরোধী মৌলবাদি যুদ্ধাপরাধীর খুনিদের হাতে চলে যাবে এবং রাতারাতি দেশকে আফগানীস্তানে রূপান্তরিত করা হবে বলে আশংকা করছেন। আওয়ামী লীগ ক্ষমতায় না আসলে বিএনপি জামাত হেফাজতিরা স্বাধীনতা মুক্তিযুদ্ধের পক্ষের লোকদেরকে চিরতরে নিঃশেষ করার জন্য নারকীয় গণহত্যাযজ্ঞ চালাবে আশংকা করছেন প্রবাসীরা।

বাংলাদেশ আওয়ামী লীগ কানাডা শাখার নব নির্বাচিত কমিটির পরিচিতি ও ঈদ পুনর্মিলনী সভা অনুষ্ঠিত হয়েছে আজ মন্ট্রিয়লের পার্ক ভিউ রিসিপসন হলে। কানাডা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দা তায়ান্নুম সরওয়ারের সভাপতিত্বে এবং কবি শহীদ রহমানের সঞ্চালনে প্রধান অতিথি ছিলেন কানাডা আওয়ামী লীগের নব নির্বাচিত সভাপতি এস.বি.এম হামিদ, বিশেষ অতিথি ছিলেন নব নির্বাচিত সাধারণ সম্পাদক দিদার মাহমুদ ভূঁইয়া, কানাডা আওয়ামী লীগের সহ-সভাপতি জামাল উদ্দীন নুনু, ক্যুইবেক আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মুন্সী বশীর, কানাডা আওয়ামী লীগের সহ সভাপতি মাঞ্জুরুল আলম, সহ সভাপতি আবুল কাসেম, সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেইন সুইট, টরন্টো আওয়ামী লীগের সভাপতি মোস্তাফা কামাল।

জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠানের শুরুতে ১৫ আগস্ট জাতীয় শোকে দিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সপরিবারে নিহতের প্রতি এবং ১৭ আগস্ট গ্রেনেড হামলায় নিহত আইভি রহমান সহ সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা মতিন মিয়া, এডভোকেট রতন মজুমদার, জামাল উদ্দীন আহমেদ, মালিক রনী, মামুন আহমদ, খোরশেদ আলম সেন্টু, সাহিম আহমদ ফয়েজ, জামাল উদ্দীন আহমেদ, মুক্তিযোদ্ধা হাজী মাসুদুর রহমান, খোরশেদ আলম চৌধুরী, সাঞ্জিীদা বাবলি,মামুন আহমেদ, শাহ মোহাম্মদ ফায়েক, মোহাম্মদ মালিক রনী, মঞ্জুরুল হাসান চৌধুরী, আক্তার হোসেন, মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান, অ.স জাকির হোসাইন সান্টু, আলহ্বাজ আবু ইউনূস সুজন, ওসমান হায়দার বাচ্চু, মুক্তিযোদ্ধা শাহাজান ভূইয়া, সাংবাদিক কাজী আলম বাব, সাংবাদিক সদেরা সুজন, সাংবাদিক শরীফ ইকবাল চৌধুরী, সাংবাদিক তানভীর ইউসূফ রনী, সাংবাদিক রণজিৎ মজুমদার, সাংবাদিক, মাহমুদুল হাসান রুবেল, বিএনপি নেতা কামরুল হাসান ফারুক হাওলাদার, মুক্তিযোদ্ধা ও বিমলেন্দু রায় প্রমুখ। মধ্যাহ্ণ ঝোজনের পরপরই শিশু শিল্পী জাসিয়া গান পরিবেশন করে তবলায় ছিলেন শংকর রায় চৌধুরী।

ছবি ও সংবাদঃ সদেরা সুজন।