মন্ট্রিয়লে শ্রী শ্রী শ্যামা পুজা উদযাপনে বাংলাদেশ হিন্দু এসোসিয়েশন অব কুইবেক
এই দেশ, রবিবার, ডিসেম্বর ০২, ২০১২


১লা ডিসেম্বর শনিবার, বাংলাদেশ হিন্দু এসোসিয়েশন অব কুইবেক-কানাডার উদ্যোগে সেন্ট হেনরী স্কুল অডিটোরিয়ামে যথাযোগ্য মর্যাদায় ও ধর্মীয় তিথি অনুযায়ী শ্রী শ্রী শ্যাম পূজা অনুষ্ঠিত হয়। সকলে ধর্মীয় রীতি নীতি অনুযায়ী মন্ট্রিয়লের সকল ধর্মপ্রাণ হিন্দু সম্প্রদায়ের নারী পুরম্নষ ও শিশু-কিশোররা শ্রী শ্রী শ্যামা পূজায় অংশ গ্রহণ করে।
রাতে এসোসিয়েশনের উদ্যোগে আনন্দ মুখর সাংস্কৃতিক অনুষ্ঠান সমগ্র মন্ট্রিয়লবাসীকে মনোমুগ্ধকর করে তুলে। প্রতি বছরের ন্যায় এবারও সুন্দর ও পরিপাটিভাবে বিচিত্রা অনুষ্ঠানটি বিগত ১২ বছরের ইতিহাসকে সঙ্গে নিয়ে এক যুগ উপাধিতে মাল্য বরণ করে নেয়।
এক যুগ পূর্তির এই মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশ-ইন্ডিয়া-ক্যুইবেক-নেপাল-বিলিপিনো-চায়না সহ প্রায় ১০টি দেশের কিশোর-কিশোরীরা ধর্মীয় পোষাক ও রীতি নীতি অনুযায়ী নাচ-গান পরিবেশন করে সকল দর্শক ও শ্রোতাদের মন ভরিয়ে তুলে।
পবিত্র গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। এসোসিয়েশনের সভাপতি পিনাকী ভট্টচার্য ও সাধারণ সম্পাদক অনুপ কুমার চৌধুরী উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং যাদের সহযোগিতায় অনুষ্ঠান সফল হয়েছে তাদেরকে কৃতজ্ঞতা জানান। মন্ট্রিয়লে হিন্দুদের জন্য হিন্দু মন্দির প্রতিষ্ঠার জন্য সকলের সাহায্য সহযোগিতায় এগিয়ে আসার আহবান জানান।