বাংলাদেশ প্রেসক্লাব অব মন্ট্রিয়ল - কানাডা


সাংবাদিকতায় পেশাগত মানোন্নয়ন, সাংবাদিক ও সংবাদকর্মীদের পারস্পরিক সৌহার্দ্য বৃদ্ধি ও সামাজিক মর্যাদা সমুন্নত রাখা এবং নিজেদের সংঘবদ্ধ করার জন্য মন্ট্রিয়লে কর্মরত বাংলাদেশী সংবাদ মাধ্যমসমূহের প্রতিনিধি এবং ফ্রিল্যান্স সাংবাদিকগন একটি সংগঠনের প্রয়োজন অনুভব করে | এবং গত ২৫ নভেম্বর ২০১২ ইং মন্ট্রিয়লের সকল সাংবাদিকদের উপস্থিতিতে ১১ সদস্য বিশিষ্ট প্রথম কার্যকরী কমিটি গঠন করা হয় । এই সংগঠনের নাম ঃ “বাংলাদেশ প্রেসক্লাব অফ মন্ট্রিয়ল, কানাডা”। এবং গঠনতন্ত্রে অতঃপর প্রয়োজনবোধে শুধু প্রেসক্লাব হিসেবে উল্লেখিত হবে। সমগ্র কানাডার বাংলাদেশ কমিউনিটির ইতিহাসে এটাই সর্ব প্রথম সাংবাদিকদের সংগঠন এবং বাংলাদেশী সংবাদ কর্মীদের প্রথম প্রেস ক্লাব |

পেশাগত উৎকর্ষ সাধন, সুষ্ঠু, সৎ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার আদর্শ অনুসারী সাংবাদিক ও সংবাদকর্মী হিসেবে প্রবাসে নিজেদের পেশাগত উন্নয়নই হবে “বাংলাদেশ প্রেসক্লাব অফ মন্ট্রিয়ল, কানাডা” প্রতিষ্ঠার মূল লক্ষ্য। বাংলাদেশের স্বাধীনতার ও মুক্তি সংগ্রামের চেতনাকে সমুন্নত রেখে এবং কানাডার সকল স্তরের গন মাধ্যম ও কমিউনিটির সাথে সম্পৃক্ততা রেখে বাংলাদেশ প্রেসক্লাব অব মন্ট্রিয়ল, কানাডা সম্পূর্ণ অরাজনৈতিক এবং অলাভজনক প্রতিষ্ঠান হিসেবে কাজ করবে।

বাংলাদেশ প্রেসক্লাব অব মন্ট্রিয়ল, কানাডা’র ১১(এগার) সদস্য বিশিষ্ঠ একটি কার্যকরী কমিটি ২০১২-২০১৩ এক বৎসরের জন্য গঠন করা হয়। বাংলাদেশ প্রেসক্লাব অফ মন্ট্রিয়ল, কানাডা’র একটি নিজসব পতাকা ও প্রতীক রয়েছে। কানাডার অলাভজনক সংগঠন আইনের অধীনে এই প্রেসক্লাব সরকারিভাবে রেজিস্ট্রিকৃত হয়েছে। বাংলাদেশ প্রেসক্লাব অফব মন্ট্রিয়ল, কানাডা’র কার্যালয় মন্ট্রিয়ল শহরে অবস্থিত ।

ঠিকানা:

4661 VanHorn, Montreal, QC, Canada

টেলিফোন:

514- 583-3918

Email:

bpc.mtl.can@gmail.com

ওয়েবসাইট:

http://montreal.eidesh.com/home/pressclub